আজ রবিবার, ১৪ই আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ, ২৯শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ

আলোচনা অব্যাহত রাখার প্রস্তাব করেছি: ড. কামাল

তাওসিফ মাইমুন: জাতীয় ঐক্যফ্রন্ট শান্তিপূর্ণ সমাধানের লক্ষ্যে সাত দফা নিয়ে আলোচনা এবং সীমিত পরিসরে আলোচনা অব্যাহত রাখার জন্য সরকারের কাছে প্রস্তাব করেছে বলে জানিয়েছেন ফ্রন্টের অন্যতম নেতা ড. কামাল হোসেন।

বুধবার বিকেলে বেইলি রোডে ড.কামাল হোসেনের বাসায় সংলাপ শেষে রুদ্ধদার বৈঠক করেন ঐক্যফ্রন্ট নেতারা। বৈঠক শেষে সাংবাদিকদের বিফ্রিং করে এসব কথা বলেন ড.কামাল হোসেন।

জাতীয় ঐক্যফ্রন্টের মুখপাত্র ও বিএনপির মহাসচিব মির্জা ফখরুল বলেন, আলোচনা অব্যাহত থাকবে, সংলাপের মাধ্যমে সমাধানে না আসলে জনগণকে সঙ্গে নিয়ে আমাদের সন্তুষ্টি অর্জন করবো। সংলাপ যদি সফল না হয়, কোনো সমাধান না আসে তাহলে সেই দায় সরকারের বলেও মন্তব্য করেন তিনি।

তিনি বলেন, জনগণের দাবি নিয়ে আমরা প্রধানমন্ত্রীর সঙ্গে দেখা করেছিলাম। আমাদের বলা হয়েছিল আলোচনার সুযোগ রয়েছে। আলোচনা করেছি। আরও আলোচনার সুযোগ রয়েছে। আমাদের সাত দফা দাবি সরকারের সরকারের কাছে দাবি জানিয়েছি, এখন জনগণের কাছে যাব  আগামীকাল রাজশাহীর উদ্দেশ্যে রোডমার্চ হবে।

এর আগে আওয়ামী লীগ ও জাতীয় ঐক্যফ্রন্টের মধ্যে সকাল ১১টা থেকে দুপুর ২টা পর্যন্ত সংলাপ অনুষ্ঠিত হয়। প্রায় তিন ঘণ্টার এ বৈঠকে ঐক্যফ্রন্টের পক্ষে থেকে  নির্দলীয় সরকারের প্রস্তাব দেন। তবে সে প্রস্তাব ‘সংবিধানপরিপন্থী’ বলে নাকচ করে দেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

সংলাপে আওয়ামী লীগের পক্ষে নেতৃত্ব দেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। অন্যদিকে ঐক্যফ্রন্টের পক্ষের নেতৃত্ব দেন ড. কামাল হোসেন।